thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

‘ইমা’র নতুন কমিটি

সভাপতি আক্তার, সাধারণ সম্পাদক আনিসুর

২০১৭ মার্চ ০৪ ২০:২৮:০৩

দ্য রিপোর্ট প্রতিবেদক : ইলেক্ট্রনিক মিডিয়া মার্কেটিং এসোসিয়েশন (ইমা) এর দ্বিতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।নির্বাচনেনতুন সভাপতি নির্বাচিত হয়েছেন সময় টিভির আক্তার হোসেন বাবু ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেনএকুশে টিভির আনিুসর রহমান তারেক।

শনিবার (৪ মার্চ) রাতে প্রধান নির্বাচন কমিশনার ইফতেখার আহম্মেদ এ ফলাফল ঘোষণা করেন। ঢাকা রিপোর্টার্স ইউনিটি সাগর-রুনি মিলনায়তনে ইমা’র নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।প্রধান নির্বাচন কমিশনার সহ ৬ সদস্যের একটি কমিশন এই নির্বাচন পরিচালনা করেন।

সভাপতি পদে মো. আখতার হোসেন বাবু ভোট পেয়েছেন ১৬২টি ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এটিএন বাংলা শফিকুল ইসলাম পেয়েছেন ১২৪ ভোট। সাধারণ সম্পাদক পদে একুশে টিভির আনিসুর রহমান তারেক পেয়েছেন ১২৬ ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী একাত্তর টিভির কামরুজ্জামান পেয়েছেন ১২৩ ভোট। এছাড়াও যমুনা টিভির মনিরুল ইসলাম মনি পেয়েছেন ২৪ ভোট।

যুগ্ন-সাধারণ সম্পাদক ২টির পদে মোহনা টিভির তাসলিম চৌধুরী ১৪৮ এবং এটিএন বাংলার হারুনুর রাশিদ ১৪৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জিটিভির মতিউর রহমান মামুন পেয়েছেন ১২৬ আর ইন্ডিপেন্ডন্টের আব্বাস ওসমান রিজা পেয়েছেন ১১৯ ভোট ।

নির্বাচনে সর্বোচ্চ ১৯৮ ভোট পেয়ে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন বাংলাভিশনের রাহাতুজ্জামান রাহাত, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজয় টিভির এনআই বুলবুল পেয়েছেন ৮৬ ভোট।

এছাড়াও মহিলা বিষয়ক সম্পাদ নির্বাচিত হয়েছেন ডিবিসির সোহানা ইসলাম ইমপা। তিনি ১৮০ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইন্ডিপেন্ডেন্ট টিভির সাদাব আফরিন পেয়েছেন ১০৫ ভোট।

অপরদিকে বিনা প্রতিদ্বন্ধিতায়তিন জন ভাইস প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয়েছেন। এরা হলেন, এসএ টিভির সায়েম সামাদ, চ্যানেল আইয়ের হাফিজুর রহমান মুন্টু, যমুনা টিভির এএইচ রাজু।

এছাড়াও অর্থ সম্পাদক ডিবিসির রাকিবুল হাসান, সাহিত্য সম্পাদক মোহনা টিভির ইলিয়াস হোসাইন, ক্রীড়া বিষয়ক সম্পাদক বৈশাখী টিভির রাশেদ সিমান্ত, আইন বিষয়ক সম্পাদক হয়েছেন মাই টিভির মো.হাসান ইমাম এবং দফতর সম্পাদক হয়েছেন জিটিভির শফিকুল ইসলাম।

অন্যদিকে সংগঠনের কার্যকরী সদস্য হয়েছেন এনটিভির মাহফুজ আলম, বিজয় টিভির এস বি বাবুল, মাছরাঙ্গার আব্দুস সামাদ, এটিএন বাংলার আব্দুল মালেক, চ্যানেল আইয়ের জিয়াউর রহমান সুমন, জিটিবির শাহিনুল হক এবং একাত্তর টিভির আহমদ মোহসিন।

২১ সদস্য বিশিষ্ট নতুন এই কমিটি আগামী ২ বছর সংগঠনটির দায়িত্ব পালন করবেন। পর্ষদের ১২টি পদের মধ্যে শনিবার ৫টি পদে একাধিক প্রার্থী থাকায় নির্বাচন অনুষ্ঠিত হয়। আর বাকি সাতটি পদে বিনা প্রতিদ্বন্দ্বীয় নির্বাচিত হয়।

(দ্য রিপোর্ট/এমএইচ/এমএইচএ মার্চ ০৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর