thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

দেশের বাহিরে প্রসংসিত ‌‘লিপস্টিক আন্ডার মাই বোরখা’

২০১৭ মার্চ ১০ ০০:০৩:২০
দেশের বাহিরে প্রসংসিত ‌‘লিপস্টিক আন্ডার মাই বোরখা’

দ্য রিপোর্ট ডেস্ক : সেন্সর বোর্ড ছবিটিকে ছাড়পত্র দেয়নি। কিন্তু দেশের বাইরে প্রশংসা পেয়েই চলেছে লিপস্টিক আন্ডার মাই বোরখা। ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অফ লস অ্যাঞ্জেলসে (আইএফএফএলএ) এটিই ছিল ওপেনিং ফিল্ম।

ছবির কেন্দ্রীয় চরিত্র প্রত্যেকেই নারী। রত্না পাঠক, কঙ্কনা সেনশর্মা, অহনা কুমার ও প্লাবিতা বোরঠাকুর। ছবির পরিচালকও নারী। অলংকৃতা শ্রীবাস্তব। এই চার নারী চরিত্রের কাহিনি তুলে ধরা হয়েছে ছবিতে। দুজন হিন্দু মহিলা, দুজন মুসলিম নারীকে নিয়ে ছবির গল্প।

তারা অন্য ব্যাকগ্রাউন্ড থেকে এসেছে। কিন্তু তাদের গল্প এক। পুরুষশাসিত সমাজে নারী হওয়ার জন্য তাদের একাধিক সমস্যার সম্মুখীন হতে হয়। সেই সমস্যাগুলো তারা কীভাবে সামলায়, তাই নিয়েই লিপস্টিক আন্ডার মাই বোরখা।

ছবিতে অনেক অশ্লীল ও যৌন দৃশ্য আছে, অশ্লীল শব্দ আছে। এই কারণে ছবিটিকে সার্টিফিকেট দিতে অস্বীকার করে সেন্সর বোর্ড। ছবিতে মহিলাদের ফ্যান্টাসি দেখানো হয়েছে। ছবিটি নারীকেন্দ্রিক। এটাও নাকি সার্টিফিকেট না দেওয়ার অন্যতম কারণ।

পাঁচদিন ধরে চলবে ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অফ লস অ্যাঞ্জেলস। হলিউড ও ভারতের মধ্যে একটি সেতু হিসেবে কাজ করে এই চলচ্চিত্র উৎসব। এ বছর ২৫টিরও বেশি ছবি দেখানো হবে উৎসবে।

(দ্য রিপোর্ট/এফএস/মার্চ ১০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর