thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

পান্ডে ঝড়ের পরেও কলকাতার হার

২০১৭ এপ্রিল ১০ ১২:১৭:১২
পান্ডে ঝড়ের পরেও কলকাতার হার

দ্য রিপোর্ট ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সপ্তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্স ৪ উইকেটে হেরেছে। মনিশ পান্ডের ঝড়ো ইনিংসের পরেও শেষ মুহূর্তের নাটকীয়তায় এক বল হাতে রেখে ৪ উইকেটের জয় তুলে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ানস।

তবে এই ম্যাচে ছিলেন না বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। প্রথম ম্যাচের আগে দলের সঙ্গে যোগ দিতে না পারায় একাদশে রাখা হয়নি তাকে। বাংলাদেশি ক্রিকেটপ্রেমীরা আশা করেছিল নিজেদের দ্বিতীয় ম্যাচেই কলকাতা সাকিবকে মাঠে নামাবে। তবে, কম্বিনেশনের কারণে এই ম্যাচেও মাঠে নামা হয়নি বিশ্বসেরা অলরাউন্ডারের।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করে কলকাতা নির্ধারিত ২০ ওভারে ১৭৮ রান তোলে। যার জবাবে ১৯.৫ ওভারে ১৮০ রান তোলে ৬ উইকেট হারানো মুম্বাই।

কলকাতার দলপতি গৌতম গম্ভীর ১৩ বলে ১৯ রান করে বিদায় নেন। আরেক ওপেনার ক্রিস লিন ২৪ বলে তিনটি চার আর একটি ছক্কায় করেন ৩২ রান। তিন নম্বরে নামা রবীন উথাপ্পা ৪ রান করে সাজঘরে ফেরেন। ইউসুফ পাঠানও (৬) সুবিধা করতে পারেননি।

তবে, ব্যাটে ঝড় তোলেন মনিশ পান্ডে। ৪৭ বলে ৫টি করে চার ও ছক্কায় তিনি ৮১ রান করে অপরাজিত থাকেন। ১৭ রান আসে সূর্যকুমার যাদবের ব্যাট থেকে।

মুম্বাইয়ের হয়ে ৪ ওভারে ২৪ রান খরচায় তিনটি উইকেট তুলে নেন ক্রুনাল পান্ডে। দুটি উইকেট দখল করেন লাসিথ মালিঙ্গা। একটি করে উইকেট পান ম্যাকক্লেনাঘ্যান ও জাসপ্রিত বুমরাহ। হরভজন সিং কোনো উইকেট পাননি।

১৭৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতে ৬৫ রান তোলে মুম্বাইয়ের দুই ওপেনার পার্থিব প্যাটেল ও জস বাটলার। প্যাটেল ২৭ বলে ৩০ এবং বাটলার ২২ বলে ২৮ রান করে সাজঘরে ফেরেন। ক্রিজে টিকতে পারেননি দলপতি রোহিত শর্মা (২)। ১১ রান করে ফেরেন ক্রুনাল পান্ডে।

কাইরন পোলার্ডের ব্যাট থেকে আসে ১৭ রান। ২৯ বলে ৫টি চার আর তিনটি ছক্কায় ৫০ রান করে দলকে জয়ের পথে এগিয়ে দেন নিতিশ রানা। শেষ দিকে হারতে বসা মুম্বাইয়ের জয়ের নায়ক হারদিক পান্ডে। ১১ বলে তিনটি চার আর দুটি ছক্কায় ২৯ রান করে অপরাজিত থাকেন।

শেষ ৩ ওভারে মুম্বাইয়ের প্রয়োজন হয় ৪৯ রান। ১৮তম ওভারে ১৯ রান তোলার পর ১৯তম ওভারেও মুম্বাই তুলে নেয় আরও ১৯ রান। শেষ ৫ বলে বাকি রান তুলে নিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে মুম্বাই।

কলকাতার হয়ে ৪ ওভারে ৩৭ রান খরচায় তিনটি উইকেট পান আনকিত রাজপুত। একটি করে উইকেট নেন ক্রিস ওকস, সুনীল নারাইন আর কুলদীপ যাদব।

ম্যাচসেরার পুরস্কারটি তুলে নিয়েছেন মুম্বাই ইন্ডিয়ানসের নিতিশ রানা।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/এপ্রিল ১০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর