thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

পাকিস্তানের সঙ্গে ইনিংস পরাজয় নিউজিল্যান্ডের

২০১৮ নভেম্বর ২৭ ১৮:৩৭:৪৮
পাকিস্তানের সঙ্গে ইনিংস পরাজয় নিউজিল্যান্ডের

দ্য রিপোর্ট প্রতিবেদক: এক ইনিংস হাতে রেখে জয় পাকিস্তানের। তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে নাটকীয় হারে ১-০ তে পিছিয়ে পড়া পাকিস্তান এই জয়ে ফিরেছে সিরিজে।

দুবাইতে অনুষ্ঠিত এই ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। প্রথম ইনিংসে হারিস সোহেলের ১৪৭, বাবর আজমের ১২৭ আর আর আজহার আলীর ৮১ রানে ভর করে ৫ উইকেটে ৪১৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় তারা।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৯০ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। কিউইদের ৮ উইকেট নিয়ে একাই ধসিয়ে দেন পাকিস্তানি লেগব্রেক ইয়াসির শাহ।

প্রথম ইনিংসে ফলোঅনে পড়ায় একই দিনে আবারও ব্যাটিংয়ে নামতে হয় নিউজিল্যান্ডকে।

দ্বিতীয় ইনিংসে পাকিস্তানি বোলারদের প্রতিরোধ গড়ার চেষ্টায় কিছুটা সফল হলেও ইয়াসির শাহ ছিলেন অপ্রতিরোধ্য। প্রথম ইনিংসের মতোই ঘূর্ণির বিষ ছড়িয়েছেন কিউই ব্যাটসম্যানদের উপর।

আগের ইনিংসে সবাই মিলে নব্বই রান করলেও দ্বিতীয় ইনিংসে রস টেইলর খেলেন ৮২ রানের ইনিংস। ৭৭ রান করেন হেনরি নিকোলস আর অর্ধশতক পূর্ণ করেন টম লাথাম।

কিন্তু তাতেও কাজ হয়নি। আগের ইনিংসে ৮ উইকেটের সঙ্গে এই ইনিংসে তুলে নেন ৬ উইকেট।

১৪ উইকেট নিয়ে পাকিস্তানের হয়ে এক টেস্টে মোট সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় দুই নম্বরে ইমরান খানের পরেই নিজের নাম লিখিয়েছেন ইয়াসির। শুধু এখানেই নয়, লেগ ব্রেকারদের তালিকায়ও তিন নম্বরের নাম লিখিয়েছেন নিজের।

ইয়াসিরের সঙ্গে হাসান আলীর ৩ উইকেট, দিশেহারা নিউজিল্যান্ড সব উইকেট হারায় ৩১২ রানে।

প্রথম ইনিংসের ৯০ আর দ্বিতীয় ইনিংসের ৩১২ রানও টপকাতে পারেনি পাকিস্তানের করা প্রথম ইনিংসের ৪১২ রান। ১৬ রানে পিছিয়ে থেকে এক ইনিংস আগেই ম্যাচ হারতে হয় কিউইদের। দুই ইনিংস মিলে ১৪ উইকেট নেয়ায় ম্যাচ সেরার পুরষ্কার উঠে ইয়াসির শাহ্‌র হাতে।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ২৭, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর