thereport24.com
ঢাকা, রবিবার, ৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১,  ২ রবিউস সানি 1446

আফগানদের বিপক্ষে বাড়তি পেসার খেলানোর পরিকল্পনা

২০২৩ জুন ১৩ ১৫:৪৩:৩৩
আফগানদের বিপক্ষে বাড়তি পেসার খেলানোর পরিকল্পনা

দ্য রিপোর্ট প্রতিবেদক:একসময় দেশের ক্রিকেটে পেসারেরই সংকট ছিল। এ জন্য ‘স্পিনবান্ধব’ উইকেটেই ভরসা করতে হতো লাল-সবুজ শিবিরের। সর্বোচ্চ দুইজন পেসার নিয়েই সাজানো হতো একাদশ, এটা খুব বেশি দিন আগের ইতিহাস নয়। এ নিয়মেই দীর্ঘ সময় থেকেছে বাংলাদেশের ক্রিকেট। তবে দেশের ক্রিকেটাঙ্গনে ক্রমেই সেই চিত্রে বদল এসেছে। স্কোয়াডে যোগ হয়েছে একাধিক পেসার। আর এতে পরিবর্তন আসছে উইকেটেও।

আগে ‘হোম অব ক্রিকেট’ গ্রাউন্ড মিরপুরে সাধারণত স্পিন পিচ বানিয়েই খেলা হতো। এতে বাড়তি টার্ন পেতেন স্পিনাররা।

তবে আগামী ১৪ জুন থেকে আফগানিস্তানের বিপক্ষে অনুষ্ঠেয় টেস্টে স্পোর্টিং উইকেটে খেলতে আগ্রহী স্বাগতিকরা। আর তাই সফরের একমাত্র টেস্টের আগে সবুজ বর্ণে সেজেছে মিরপুরের উইকেট। এতে বাড়তি সুবিধা পাবে পেস ইউনিট।

মঙ্গলবার (১৩ জুন) শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন, টাইগারদের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এ সময় আত্মবিশ্বাসের হাসিও দেখা মিলল তার মাঝে।

টাইগারদের এ বসের দাবি, আমরা দেখতে পারছি, আমাদের এখন ৭ থেকে ৮ জন পেসার আছে, যাদের যেকোনো সময় দলে নেওয়া যায়। অতীত থেকে এখন পর্যন্ত পেস বোলারদের নিয়ে যারাই কাজ করেছে, ভালো করেছে। আমি আত্মবিশ্বাসী যে, আগামী বুধবার আমরা ৩ বা ৪ পেসার নিয়েও খেলতে পারি, কে জানে! তারা প্রস্তুত আছে।

সংবাদ সম্মেলনে সাকিবের অনুপস্থিতির প্রসঙ্গও উঠে এলো। সাকিবের না থাকাতে এ টেস্টে ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে দলের দায়িত্ব ভার সামলাবেন উইকেটরক্ষক ব্যাটার লিটন কুমার দাস। এ প্রসঙ্গে হাথুরুসিংহের দাবি, লিটন দলের জন্য ‘গ্রেট প্রস্পেক্ট’।

লঙ্কান এ কোচের মতে, অধিনায়ক তো তাই করবে, যা তার করা দরকার। তার ব্যাটিং নিয়ে অবশ্য কোনো কথা নেই। আমি আমার অধিনায়ককে সবসময় বলি, যখন তুমি ব্যাট করছো, তুমি হয়তো দলের সেরা ব্যাটসম্যান আর যখন অধিনায়কত্ব করা হচ্ছে, তখন বাকি ১০ জনের সঙ্গে তোমাকে চলতে হবে। এই দুইটা আলাদা রাখতে হবে আপনাকে।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর