thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

দরপত্র আহ্বান না করেই, ক্যাফেটারিয়ার লিজ। আগামী ৫ বছরের জন্য চুক্তি (বেরোবি) বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়।

২০২৩ সেপ্টেম্বর ০৬ ১০:৪৯:২৮
দরপত্র আহ্বান না করেই, ক্যাফেটারিয়ার লিজ। আগামী ৫ বছরের জন্য চুক্তি (বেরোবি) বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়।

"দ্য রিপোর্ট প্রতিবেদক"

ক্যাফেটেরিয়া সূত্রে জানা যায়, গত ৩১ জুলাই নতুন প্রতিষ্ঠান সেফ অ্যান্ড সেভকে আগামী ৫ বছরের জন্য চুক্তি স্বাক্ষর করে ক্যাফেটেরিয়া হস্তান্তর করা হয়েছে। চলতি বছরের ১৩ আগস্ট প্রতিষ্ঠানটি ক্যাফেটেরিয়া পরিচালনা শুরু করে। চুক্তিতে বিশ্ববিদ্যালয় ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমেদের স্বাক্ষররয়েছে।

সূত্র জানায়, ক্যাফেটারিয়া লিজ কার্যক্রম পরিচালনা করতে একজন শিক্ষক ও দুজন কর্মকর্তার সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়। তাদের নিয়ন্ত্রণেই লিজ কার্যক্রম সম্পূর্ণ হয়েছে।

অনুসন্ধানে জানা গেছে, দরপত্র আহ্বান না করেই ক্যাফেটারিয়ার লিজ কার্যক্রম পরিচালনা কমিটির সদস্যর ব্যক্তিগত পছন্দ অনুযায়ী ‘সেফ অ্যান্ড সেভ’কে ক্যাফেটেরিয়া প্রদানের সুপারিশ করা হয়।

কোন প্রক্রিয়ায় ক্যাফেটারিয়া লিজ নিয়েছেন জানতে চাইলে ক্যাফেটারিয়া পরিবেশক মুরাদ মাহমুদ বলেন, বিশ্ববিদ্যালয়ের সঙ্গে৫ বছরের চুক্তিতে ক্যাফেটেরিয়া নিয়েছি। যখন জানতে পারি ক্যাফেটেরিয়া লিজ দেওয়া হবে তখন আমি যোগাযোগ করি। এরপর ট্রেজারারের সঙ্গে৫ বছরের জন্য চুক্তি হয়।

দরপত্র আহ্বান না করেই বিশ্ববিদ্যালয়ের সম্পদ লিজ প্রদান করা যায় কিনা এমন প্রশ্ন করলে ক্যাফেটারিয়া পরিচালক বলেন, ‘টেন্ডার হয়েছে কিনা বিশ্ববিদ্যালয় জানে, আমরা শুধু একটা মতামত দিয়েছি। বিশ্ববিদ্যালয় একটি কমিটি গঠন করে। কমিটি একটামূল্যায়ন দিয়েছে। সে মূল্যায়নের আলোকে বিশ্ববিদ্যালয় একটাসিদ্ধান্ত নিয়েছে। শুধু কমিটি সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার রাখে না। কমিটি তাদের মতো মিটিং করে উপস্থাপন করেছে, তার আলোকে বিশ্ববিদ্যালয় সিদ্ধান্ত নিয়েছে।

এ বিষয়ে ট্রেজারার জানান, ‘আমি এই বিষয়ে কিছু বলতে পারবো না। আমি শুধু চুক্তিপত্র সাইন করেছি। বাকি সকল প্রফেউমর ফারুক (পরিচালক) দেখছেন। আমি শুধু অফিসিয়াল কাজ করেছি।

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর