thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ২ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

কারাগার থেকে ছাড়া পেলেন  থাকসিন সিনাওয়াত্রা

২০২৪ ফেব্রুয়ারি ১৮ ১১:০০:২৮
কারাগার থেকে ছাড়া পেলেন  থাকসিন সিনাওয়াত্রা

দ্য রিপোর্ট ডেস্ক:অবশেষে কারাগার থেকে ছাড়া পেলেন থাইল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী থাকসিন সিনাওয়াত্রা। ১৫ বছরের স্বেচ্ছা-নির্বাসন কাটিয়ে গত বছর দেশে ফিরে ছয় মাস কারাবন্দি থাকার পর রোববার (১৮ ফেব্রুয়ারি) হাসপাতাল থেকে প্যারোলে ছাড়া পান তিনি।

সাংবাদিকরা ৭৪ বছর বয়সী থাকসিনকে রোববার ভোরে একটি কালো মার্সিডিজ ভ্যানে সবুজ শার্ট পরা থাকসিনকে তার কনিষ্ঠ কন্যা ও ক্ষমতাসীন ফেউ থাই দলের নেতা পেতাংটার্ন সিনাওয়াত্রাকে হাসপাতাল থেকে বেরিয়ে যেতে দেখেছেন। হাসপাতাল থেকে বের হওয়ার প্রায় ২৫ মিনিট পরে তাকে বহনকারী গাড়িটিকে পরিবারের ব্যাংককের বাসভবনেদেখা যায়।

থাকসিন পরিবারের দলই এখন থাইল্যান্ডে ক্ষমতায় রয়েছে। দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের দায়ে তাকে আট বছরের কারাদণ্ড দেওয়া হলেও কয়েকদিনের মাঝেই তার কারাদণ্ড কমিয়ে এক বছর করেন দেশটির রাজা। থাকসিন তার বয়স, স্বাস্থ্যের অবস্থার কারণে প্যারোল মুক্তি পাওয়ার যোগ্য ছিলেন। খবর সিএনএ পেতাংটার্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন, থাকসিন বাড়িতে পৌঁছেছেন, আশা করি তিনি সুস্থ থাকবেন।

থাকসিনের আইনজীবী উইনিয়াত চার্টমনট্রি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, থাকসিন প্যারোলের কার্যক্রম শেষ করেছেন এবং আনুষ্ঠানিকভাবে মুক্তি পেয়েছেন। ২০০৬ সালের ফেব্রুয়ারিতে সামরিক অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হন তিনি। এরপর ‘দুর্নীতির’ দায়ে দায়েকৃত মামলায় কারাগারে যাওয়া এড়াতে থাকসিন থাইল্যান্ড ছেড়ে যান।

বিদেশে ১৫ বছর স্বেচ্ছা-নির্বাসনে থাকার পর ২০২৩ সালের আগস্টে দেশে ফেরেন থাকসিন। ফেরার পর তাকে গ্রেপ্তার করে আদালতে নেওয়া হয়। সেখান থেকে তাকে কারাগারে পাঠানো হয়। কারাগারে অসুস্থ হয়ে পড়ায় তাকে হাসপাতালে পাঠানো হয়েছিল।

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর