thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

কুষ্টিয়া-নারায়ণগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

২০১৭ অক্টোবর ১৩ ১০:২৯:৫০
কুষ্টিয়া-নারায়ণগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

কুষ্টিয়া ও নারায়ণগঞ্জ প্রতিনিধি : কুষ্টিয়া ও নারায়ণগঞ্জে ডিবি পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ ২ জন নিহত হয়েছেন।

শুক্রবার (১৩ অক্টোবর) ভোরে পৃথক এ বন্দৃকযুদ্ধের ঘটনা ঘটে। নিহতরা দুজনেই তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী বলে জানিয়েছে পুলিশ।

জানা গেছে, কুষ্টিয়ার কুমারখালীতে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ প্রবাসী যুবক রাকিবুল হত্যার এজাহারভুক্ত আসামী শাহিন (২৭) নামের এক সস্ত্রাসী নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে ১টি বিদেশী পিস্তুল, ১টি ম্যাগাজিন ১ রাউন্ড পিস্তুলের গুলি, ১টি তরবারি ও ১টি রামদা। এ ঘটনায় আহত হয়েছে পুলিশের ৪ সদস্য।

শুক্রবার ভোররাত ৩টার দিকে কুমারখালী উপজেলার শিলাইদহ কসবাঘাটে ‘বন্দুকযুদ্ধের’ এ ঘটনা ঘটে।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল খালেক জানান, প্রবাসী রাকিবুল হত্যার এজাহারভুক্ত আসামী শাহিনের তথ্যনুযায়ী তাকে নিয়ে মামলার অন্য আসামীদের ধরতে কুমারখালী উপজেলার শিলাইদহ কসবাঘাটে অভিযানে যায় পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে একদল সন্ত্রাসী পুলিশকে লক্ষ করে গুলি ছোড়ে। জবাবে পুলিশও পাল্টা গুলি চালালে ‘বন্দুকযুদ্ধের’ একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটে। ‘বন্দুকযুদ্ধে’র এ ঘটনায় শাহিন গুলিবিদ্ধ হলে পুলিশ তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

‘বন্দুকযুদ্ধে’র এ ঘটনায় কুমারখালী থানার এএস আই মাসুদুর রহমান, এএস আই শেখ রাজীব আল রশিদ, কনেস্টেবল আলীউজ্জামান ও কনেস্টেবল ফিরোজ হোসেন আহত হয়েছেন।
সন্ত্রাসী শাহিন কুষ্টিয়ার কুমারখালী উপজেলার বাঁধবাজার এলাকার প্রবাসী রাকিবুল হত্যা মামলার এজাহারভুক্ত আসামী। শাহিন রাকিবুলকে হত্যার জন্য তার স্ত্রী ও ছোট ভাইয়ের কাছ থেকে নগদ ৫০ হাজার টাকা নিয়েছিল বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা।

সন্ত্রাসী শাহিন কুষ্টিয়া সদর উপজেলার নুরপুর গ্রামের মতিয়ার রহমানের ছেলে।

এদিকে নারায়ণগঞ্জে ডিবি পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মনিরুজ্জামান শাহীন ওরফে বন্দুক শাহীন (৫০) নামে একজন নিহত হয়েছেন। শুক্রবার ভোরে শহরের গলাচিপা গোয়ালিয়া খাল এলাকায় শাহীনের বাড়ির সামনে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত ‘বন্দুক শাহীন’ পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী বলে জানিয়েছে পুলিশ। ঘটনাস্থল থেকে ৪ রাউন্ড গুলিভর্তি একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়েছে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. শরফুদ্দিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার ভোরে শহরের গলাচিপা এলাকায় মনিরুজ্জামান শাহীনকে গ্রেফতার করতে অভিযান চালায় ডিবি পুলিশের একটি দল। এসময় শাহীনের সহযোগীরা ডিবি পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশ পাল্টা গুলি চালালে দু’পক্ষের বন্দুকযুদ্ধে বন্দুক শাহীন নিহত হয়।

এই ঘটনায় ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান ও এসআই মিজান আহত হয়েছেন বলে দাবি করেন তিনি।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ১৩, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর