thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

মিরপুর টেস্টে শেষ রোমাঞ্চের অপেক্ষা

২০১৭ আগস্ট ৩০ ০৯:০৫:০৩
মিরপুর টেস্টে শেষ রোমাঞ্চের অপেক্ষা

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকা টেস্টের চতুর্থ দিনে বুধবার (৩০ আগস্ট) মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। এ দিনে অস্ট্রেলিয়া যদি ‘অকল্পনীয়’ কিছু করে না বসে তাহলে ইতিহাস রচনা করতে যাচ্ছে মুশফিকুর রহিমের দল।

ক্রিকেটের অন্যতম পরাশক্তি ইংল্যান্ডের পর অস্ট্রেলিয়াকে ঘরের মাঠে বধ করবে বাংলাদেশ।

সেবার ইংল্যান্ড ছিল প্রথম, এবার অস্ট্রেলিয়াও প্রথম। তবে ২৬৫ রানের জবাবে ২৮ রানে ২ উইকেট হারানোর পর অস্ট্রেলিয়ার দুই সেরা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথের ব্যাটিং যেভাবে চোখ রাঙিয়েছে সেটা বাংলাদেশের রাতের ঘুম কেড়ে নেয়ার জন্য যথেষ্ট।

বাংলাদেশের সামনে ওয়ার্নার-স্মিথ বাধা। এ বাধা অতিক্রম করলেই ইতিহাস! ঢাকা টেস্ট পঞ্চম দিনে যাওয়ার কোনো সম্ভবনা নেই। বুধবার চতুর্থ দিনে অস্ট্রেলিয়ার চাই ১৫৬ রান, বাংলাদেশের ৮ উইকেট। ডেভিড ওয়ার্নার ৭৫ এবং স্টিভেন স্মিথ ২৫ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন। তৃতীয় উইকেট জুটিতে মাত্র ২০.৪ ওভারে ৮১ রান যোগ করেছে তারা। অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়িয়েছে ২ উইকেটে ১০৯ রান।

২৮ রানের মধ্যেই মেহেদী হাসান ম্যাট রেনশকে ও সাকিব আল হাসান উসমান খাজাকে ফিরিয়ে চাপে ফেলে দিয়েছিলেন। বাধার দেয়াল তুলে দাঁড়িয়ে গেলেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার ও অধিনায়ক স্টিভেন স্মিথ।

ওয়ার্নার-স্মিথের ব্যাটিংয়ে অস্বস্তি কাজ করলেও পরিসংখ্যান অস্ট্রেলিয়ার পক্ষে কথা বলছে না। উপমহাদেশে অস্ট্রেলিয়া চতুর্থ ইনিংসে লক্ষ্য তাড়া করে ম্যাচ জিতেছে ৭টি। এর মধ্যে অবশ্য ফতুল্লার ৩০৭ রান তাড়া করে পাওয়া জয়টিও রয়েছে। তবে বর্তমান অস্ট্রেলিয়ার এমন কোনো রেকর্ড নেই। গত বছর পাল্লেকেলে টেস্টে জয়ের জন্য ২৬৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১৬১ রানে অলআউট হয়েছিল অস্ট্রেলিয়া। মিরপুরের ক্ষতবিক্ষত উইকেট সেই ইঙ্গিত দিচ্ছে।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ৩০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর