thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৭ আগস্ট ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১,  ২১ সফর 1446

কোটা  আন্দোলনে  মেডিকেল শিক্ষার্থীরা, ছাত্রলীগের হামলা

২০২৪ জুলাই ১৬ ১৬:৪৭:৫৯
কোটা  আন্দোলনে  মেডিকেল শিক্ষার্থীরা, ছাত্রলীগের হামলা

দ্য রিপোর্ট প্রতিবেদক:কোটা বিরোধী আন্দোলনে এবার যুক্ত হয়েছে মেডিকেল শিক্ষার্থীরা। এরই অংশ হিসেবে পুরান ঢাকায় মাঠে নেমেছে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের (মিটফোর্ড) শিক্ষার্থীরা। তবে তাদের এই শান্তিপূর্ণ আন্দোলনে হামলা করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। হামলায় ৬ জনের মতো আহত হয়েছেন বলে জানা গেছে।

মঙ্গলবার (১৬ জুলাই) রাজধানীর পুরান ঢাকার মিটফোর্ড হাসপাতাল গেটে এ ঘটনা ঘটে। এ সময় ছাত্রলীগ কর্মীরা শিক্ষার্থীদের উপর্যুপরি চড় থাপ্পড় ও স্ট্যাম্প-লাঠি দিয়ে আঘাত করেছে বলে জানায় আন্দোলনকারীরা।

মনিরুল ইসলাম নামে এক শিক্ষার্থী জানায়, আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলা করেছে ছাত্রলীগ। আমাদের নিজেদের কলেজ ক্যাম্পাসে এ ধরনের হামলা মানা যায় না। আমাদের ছাত্রদের হলে আটকে রেখেছিল। বের হতে দেয়নি। এখন সবাই আসছে।

সরজমিনে দেখা যায়, এই মুহূর্তে হামলাকারীদের বহিষ্কারের দাবিতে প্রিন্সিপ্যাল অফিসের সামনে আন্দোলন করছেন সাধারণ শিক্ষার্থীরা। এ সময় ২০১৮-২০১৯ সেশনের মেডিকেল শিক্ষার্থী নাফিস আনজুম খান অধরার মাথা ফেটে যায়। তার ১২টি সেলাই প্রয়োজন হয়।

এ প্রসঙ্গে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের (এসএসএমসি) অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. শাহাদাত হোসেনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

উল্লেখ্য, রোববার (১৪ জুলাই) চীন সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে কোটা সংস্কার আন্দোলন প্রসঙ্গে করা এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন ‘মুক্তিযুদ্ধ নিয়ে এত ক্ষোভ কেন? মুক্তিযোদ্ধার নাতিপুতিরা কিছুই পাবে না, তাহলে কি রাজাকারের নাতিপুতিরা সব পাবে?’। প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে কোটা সংস্কার আন্দোলনকারীদের ‘রাজাকারের বাচ্চা বা নাতিপুতি’ বলা হয়েছে অভিযোগ করে রোববার রাত থেকে প্রতিবাদ শুরু করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এরপর আন্দোলন ছড়িয়ে পড়ে রাজধানীজুড়ে।

পাঠকের মতামত:

SMS Alert

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর