thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

২০১৩ ডিসেম্বর ২৭ ১৩:৫০:৪০
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

দ্য রিপোর্ট প্রতিবেদক : জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষে ভর্তি পরীক্ষা শুক্রবার সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, সারা দেশে একযোগে ১৬৭ কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর কলা ও সামাজিক বিজ্ঞান, ব্যবসায়ে শিক্ষা এবং বিজ্ঞান শাখায় সর্বমোট ৪ লাখ ২৬ হাজার শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছিল।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জুল করিম দ্য রিপোর্টকে পরীক্ষার ফলাফল দ্রুত প্রকাশ করা হবে বলে জানান।

তিনি বলেন, ‘সারা দেশ থেকে উত্তরপত্রগুলো দ্রুত আমাদের কাছে এসে পৌঁছলে অল্প সময়ের মধ্যে ফলাফল প্রকাশ করা যাবে। সবকিছু নির্ভর করছে দেশের রাজনৈতিক পরিস্থিতির উপর। কেননা পরিস্থিতি খারাপ থাকলে সারা দেশ থেকে উত্তরপত্র এসে পৌঁছতে দেরি হতে পারে। সেক্ষেত্রে ফলাফল প্রকাশেও বিলম্ব হবে।’

উল্লেখ্য, গত বছর ২০১২-১৩ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ অনার্স ভর্তি পরীক্ষা ৭ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষার ফলাফল ওই বছরের ২৬ ডিসেম্বর প্রকাশ করা হয়েছিল।

(দ্য রিপোর্ট/এসআর/এফএস/এমডি/ডিসেম্বর ২৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর