thereport24.com
ঢাকা, শনিবার, ১৫ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলহজ ১৪৪৫

‘সাংবাদিক নাজমুলকে মুক্তি দিন, ৫৭ ধারা বাতিল করুন’

২০১৭ জানুয়ারি ২২ ১১:৪৫:৩২
‘সাংবাদিক নাজমুলকে মুক্তি দিন, ৫৭ ধারা বাতিল করুন’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ৪৮ ঘণ্টার মধ্যে জাতীয় দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সাভার প্রতিনিধি নাজমুল হুদার মুক্তির দাবি জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি শাবান মাহমুদ। তা নাহলে কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

জাতীয় প্রেস ক্রাবের সামনে রবিবার সকালে নাজমুল হুদার মুক্তির দাবিতে বাংলাদেশ প্রতিদিনের সহকর্মীদের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে এ হুঁশিয়ারি দেন ডিইউজে সভাপতি।

মানববন্ধনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব ওমর ফারুক জাতীয় সংসদের চলতি অধিবেশনেই আইসিটি অ্যাক্ট সংশোধনের দাবি জানান।

তিনি বলেন, সংবাদপত্রের স্বাধীনতার কথা বলা হয়। কিন্তু কোথায় স্বাধীনতা? সত্য কথা লিখলে ৫৭ ধারায় মামলা দেওয়া হয়। আইসিটি এ্যাক্টের ৫৭ ধারার অপপ্রয়োগ হচ্ছে। কিন্তু, এ ব্যাপারে তথ্য মন্ত্রণালয়ের দৃষ্টি নাই। এই আইসিটি এ্যাক্ট চলতি সংসদেই যেন সংশোধন করা হয়।

প্রশাসনের উদ্দেশে তিনি বলেন, সংবাদ ভুল হলে আমরা সংশোধনের চেষ্টা করবো। কিন্তু, আইনের অপপ্রয়োগ করে সাংবাদিকদের হয়রানি করবেন না। ৫৭ ধারা বাতিল না করলে রাজপথ শুধু নয়, প্রত্যেকটি অফিসে এবং সারাদেশে সংবাদ কর্মীরা আন্দোলন গড়ে তুলবে।

এ সময় তিনি ৯ম ওয়েজ বোর্ড ঘোষণারও দাবি জানান।

বিএফইউজের সাবেক মহাসচিবআবদুল জলিল ভুইয়া বলেন, স্থানীয় দুর্নীতিবাজ পুলিশ প্রশাসনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করার কারণেই সাংবাদিক নাজমুল হুদার বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রীকে আহ্বান করছি, আপনি অবিলম্বে এই সাংবাদিকের মুক্তির ব্যবস্থা করুন। যেভাবে সাংবাদিক প্রবির শিকদারের মুক্তির ব্যবস্থা করেছিলেন।

বাংলাদেশ প্রতিদিনের বার্তা সম্পাদক মাহমুদ হাসানের সভাপতিত্বে মানববন্ধনে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ডিআরইউ সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে সাভারের আশুলিয়ায় গার্মেন্টসে অস্থিতিশীলতায় উষ্কানির অভিযোগে দায়ের করা মামলায় নাজমুল হুদাকে গ্রেফতার করা হয়।

(দ্য রিপোর্ট/কেএ/এআরই/জানুয়ারি ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর