thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

আফগানদের ১৩৫ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ

২০১৮ জুন ০৫ ২২:২৬:৫৬
আফগানদের ১৩৫ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক: বাংলাদেশ দল ভারতের দেরাদুনের রাজীব গান্ধী স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি২০ ম্যাচে আফগানদের সামনে ১৩৫ রানের লক্ষ্য দাঁড় করিয়েছে।

প্রথম ম্যাচের মতোই দ্বিতীয় ম্যাচেও বাংলাদেশ ব্যাটসম্যানরা ধুঁকেছে আফগান স্পিনে। রশিদ খান-নবীদের স্পিনের কোন জবাব যেন জানা ছিল না বাংলাদেশ ব্যাটম্যানদের। শেষে আবু হায়দারের ১৪ বলে ২১ রানের সুবাদে ২০ ওভারে ৮ উইকেটে ১৩৪ রান তুলতে পারে বাংলাদেশ।

এর আগে বাংলাদেশ টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ইনিংসের দ্বিতীয় ওভারেই আউট হয়ে সাজঘরে ফিরে যান লিটন দাস। তিনি মাত্র ১ রান করতে পারেন এ ম্যাচে। তার আউটের পরে ক্রিজে আসেন সাব্বির রহমান। তামিমের সঙ্গে ভালো শুরু করেন তিনি। কিন্তু নবী আক্রমণে এসে প্রথম বলেই সাব্বিরকে আউট করে দেন। সেনওয়ারির হাতে ক্যাচ দেন ৯ বলে ১৩ রান করে।

লিটন দাস এবং সাব্বির রহমানের আউটের পরে মুশফিক এবং তামিমের ব্যাটে ঘুরে দাঁড়িয়েছিল বাংলাদেশ। দু'জনে মিলে ৪৫ রানের জুঁটি গড়েন। কিন্তু ১৮ বলে ২২ রান করে নবীর বলে ফিরে যান মুশফিকও। মাহমুদুল্লাহ ব্যাটে এসে প্রথম বলেই নবীকে ছক্কা দিয়ে শুরু করেন। কিন্তু শেষ পর্যন্ত ৮ বলে ১৪ করে করিম জানাতের বলে বোল্ড হন তিনি। তার আউটের পরে ব্যাটে আসেন অধিনায়ক সাকিব আল হাসান। কিন্তু তার ইনিংস থেকে ৩ রানের বেশি আসেনি বাংলাদেশ দলের স্কোর বোর্ডে।

বাংলাদেশ দল ১৪.৪ বলে ১০০ রান পূর্ণ করে। এই রানের অর্ধেকই আসে তামিমের ব্যাট থেকে। তিনি ৪৮ বলে ৪৩ রান করে রশিদ খানের বলে বোল্ড হয়ে ফিরে যান। আফগানদের পক্ষে রশিদ খান এ ম্যাচে ৪ ওভার হাত ঘুরিয়ে ১২ রানে ৪ উইকেট নেন। মোহাম্মদ নবী ৪ ওভারে ১৯ রানে নেন ২ উইকেট। কোন উইকেট না পেলেও মুজিব উর রহমান ৪ ওভারে মাত্র ১৫ রান দেন।

বাংলাদেশ এ ম্যাচে দুই পেসার নিয়ে নিয়ে মাঠে নামে। এর আগের ম্যাচে তিনজন পেসার ছিল বাংলাদেশ দলে। তাদের মধ্যে কেবল রুবেল আছেন এ ম্যাচে। আর আবুল হাসান এবং আবু জায়েদের পরিবর্তে পেস অলরাউন্ডার হিসেবে দলে ফিরেছেন সৌম্য সরকার। এছাড়া দলে জায়গা পেয়েছেন পেসার আবু হায়দার রনি।

টস জিতে ব্যাট নেওয়ার ব্যাপার বাংলাদেশ অধিনায়ক বলেন, 'এখানকার উইকেট নিয়ে আমাদের ধারণা আগের থেকে পরিষ্কার হয়েছে। আমরা প্রথমে ব্যাট করে ভালো স্কোর দাঁড় করাতে চাই।আমরা প্রথম ম্যাচে তিন বিভাগের কোনটিতেই ভালো করতে পারিনি। তবে আমরা ঘুরে দাঁড়াতে চাই। ভালো করার চ্যালেঞ্জটা এই ম্যাচে আমরা নিতে চাই।'

আফগান অধিনায়ক আসগর স্টানিকজাই বলেন, 'টস কোন ব্যাপার না। আমরা তাদের ১৪০-৫০ এর মধ্যে আটকে রাখার চেষ্টা করব। উইকেটে তেমন কোন পরিবর্তন নেই। প্রথম ম্যাচের মতোই আছে। আমরা দলে কোন পরিবর্তন না নিয়েই নামছি।'

বাংলাদেশ দল: তামিম ইকবাল, লিদন দাস, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ (সহ অধিনায়ক), মুশফিক (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন, আবু হায়দার রনি, রুবেল হোসেন, নাজমুল ইসলাম।

(দ্য রিপোর্ট/এমএসআর/জুন ০৫, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর