thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

শাবিপ্রবিতে প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা আজ

২০১৮ অক্টোবর ১৩ ০৮:৫৭:২৫
শাবিপ্রবিতে প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা আজ

শাবিপ্রবি প্রতিনিধি : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা শনিবার (১৩ অক্টোবর)। সকাল ৯টায় ‘এ’ ইউনিট ও দুপুর দুইটায় ‘বি’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শেষ হবে এ ভর্তিযুদ্ধ।

বিশ্ববিদ্যালয়ের ৮টিসহ ৩৫টি কেন্দ্রে ‘এ’ ইউনিট ও ৫৩টি কেন্দ্রে ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের ১৭০৩টি আসনের বিপরীতে এবার আবেদন করেছে ৭৬ হাজার ১৬০ জন শিক্ষার্থী। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে ৪৫ জন শিক্ষার্থী পরীক্ষা দেবে।

ভর্তি কমিটির সদস্য সচিব সহযোগী অধ্যাপক জহীর উদ্দিন আহমদ জানান, বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এবারই রেকর্ডসংখ্যক পরীক্ষার্থী হওয়ায় সার্বিক বিষয়গুলো নিয়ন্ত্রণে সর্বোচ্চ চেষ্টা করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ভর্তি পরীক্ষার দিন কঠোর অবস্থানে থাকবে বিশ্ববিদ্যালয় ও পুলিশ প্রশাসন। এমনকি এদিন সিলেট নগরীতে দুইটি মোবাইল কোর্ট কাজ করবে বলেও জানান তিনি।

ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. শামসুল হক প্রধান বলেন, ভর্তি পরীক্ষা সুন্দরভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সবোর্চ্চ সর্তক অবস্থায় রয়েছে। যেকোনো মূল্যে এবার জালিয়াত ঠেকানো হবে। তিনি অভিভাবক ও শিক্ষার্থীদের বিভিন্ন মাধ্যমে ছড়ানো মিথ্যা তথ্যে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান।

তিনি আরো জানান, শিক্ষার্থীরা পরীক্ষার হলে শুধুমাত্র নির্দিষ্ট ক্যালকুলেটর নিয়ে আসতে পারবে। অন্যকোনো ডিভাইস নিয়ে পরীক্ষার হলে প্রবেশ নিষিদ্ধ।

অন্যদিকে পরীক্ষা চলাকালীন ক্যাম্পাসে কোনো ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড, সভা-সমাবেশ ও মিছিলে নিষেধাজ্ঞা জারি করেছে সংশ্লিষ্ট প্রশাসন।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ১৩, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর