thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

খুশি আবার মন খারাপও : মাসুদ পথিক

২০১৬ ফেব্রুয়ারি ২৬ ১৪:০৬:২৪
খুশি আবার মন খারাপও : মাসুদ পথিক

মাসুম আওয়াল, দ্য রিপোর্ট : জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৪ ঘোষণা হয়েছে। আলোচ্য বছরে মাসুদ পথিক পরিচালিত ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’ চলচ্চিত্রটি পাঁচটি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছে। এগুলো হলো- শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক ড. সাইম রানা, সেরা কণ্ঠশিল্পী মমতাজ (নিশিপক্ষী ও নিশিপক্ষীরে তোর.), শ্রেষ্ঠ গীতিকার মাসুদ পথিক (নিশিপক্ষী ও নিশিপক্ষীরে তোর.), শ্রেষ্ঠ সুরকার বেলাল খান (নিশিপক্ষী ও নিশিপক্ষীরে তোর..) ও শ্রেষ্ঠ মেকআপম্যান আবদুর রহমান।

এক চলচ্চিত্র দিয়ে এতগুলো পুরস্কার মিলছে। তাই খুব স্বাভাবিক মাসুদ পথিকে মন থাকবে ফুরফুরে। কিন্তু সত্যটা হলো এই আনন্দ সংবাদ প্রকাশের পর মাসুদ পথিকের অনুভূতি জানতে চাইলে তিনি আনন্দ প্রকাশের পাশাপাশি বললেন অন্যকথা।

মাসুদ পথিক দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘অনেকগুলো বিভাগে পুরস্কার পাচ্ছে আমার চলচ্চিত্রটি। চলচ্চিত্রের গান লিখেছিলাম কয়েকটি। একটি গানের জন্য সেরা গীতিকারের পুরস্কার উঠছে আমার ঝুলিতে। খুব ভালো লাগছে। অন্যদিকে মন খারাপও লাগছে। মন খারাপ লাগছে গুণদার (কবি নির্মলেন্দু গুণ) জন্য। গীতিকার, পার্শ্ব অভিনেতা ও কাহিনীকার তিন ক্যাটাগরীতে গুণদা ছিলেন। তিনি পুরস্কার না পাওয়ার কারণে খারাপ লাগছে।’

বৃহস্পতিবার এক তথ্য বিবরণীতে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়েছে। চলচ্চিত্র শিল্পে গৌরবোজ্জ্বল ও অসাধারণ অবদানের স্বীকৃতি হিসেবে ২৬টি ক্ষেত্রে বিশিষ্ট শিল্পী ও কলাকুশলী এবার জাতীয় চলচ্চিত্রের জন্য মনোনীত হয়েছেন। এবার আজীবন সম্মাননা পাচ্ছেন সৈয়দ হাসান ইমাম ও রানী সরকার।

(দ্য রিপোর্ট/এএ/এসআর/এনআই/ফেব্রুয়ারি ২৬,২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর