thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

সম্মাননা পেলেন ‘জীবন থেকে নেয়া’র চার শিল্পী

২০১৭ ফেব্রুয়ারি ২১ ১৪:৪৮:০৬
সম্মাননা পেলেন ‘জীবন থেকে নেয়া’র চার শিল্পী

দ্য রিপোর্ট প্রতিবেদক : মহান ভাষা আন্দোলন উপলক্ষে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি আয়োজন করে ‘জীবন থেকে নেয়া ও জহির রায়হান’ শীর্ষক আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

অনুষ্ঠানে জহির রায়হান পরিচালিত ‘জীবন থেকে নেয়া’ চলচ্চিত্রের চার অভিনয়শিল্পীকে উত্তরীয় পরিয়ে সম্মাননা জানানো হয়। তারা হলেন নায়করাজ রাজ্জাক, সৈয়দ হাসান ইমাম, সুচন্দা ও আফজাল হোসেন।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, ‘জহির রায়হান আমাদের মুক্তিযুদ্ধের সাথে জড়িয়ে আছেন। রাজপথের আন্দোলনে সরাসরি যুক্ত থেকেছেন, আবার সিনেমার মাধ্যমেও মুক্তিযুদ্ধ করেছেন।’

তিনি আরো বলেন, ‘পাকিস্তানিরা বাংলাকে আরবি, উর্দু ঠোংগায় পুড়ে ব্যবহার করতে চেয়েছিল। তখন আমরা জয়ী হয়েছে। আজকেও কিন্ত বাংলাকে অন্য ভাষার ঠোংগায় পুড়ে চালানোর চেষ্টা করা হচ্ছে। ভাষা বিকৃতির এই অশ্লীলতার বিরুদ্ধে আমাদের দাঁড়াতে হবে।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সৈয়দ হাসান ইমাম, জহির রায়হানের স্ত্রী চিত্রনায়িকা সুচন্দা, নায়করাজ রাজ্জাক, আফজাল হোসেন, চলচ্চিত্র ব্যক্তিত্ব সৈয়দ সালাউদ্দিন জাকী, চলচ্চিত্র নির্মাতা আমজাদ হোসেন, বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক তপন কুমার ঘোষ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পরিচালক সমিতির সভাপতি মুশফিকু রহমান গুলজার। আবৃত্তি করেন শিমুল মুস্তাফা। আলোচনার পর তথ্যচিত্র ‘বায়ান্নর মিছিলে’ দেখানো হয়।

আয়োজনের সহযোগিতায় ছিল বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন ও বাংলাদেশ ফিল্ম আর্কাইভ।

(দ্য রিপোর্ট/পিএস/এম/ফেব্রুয়ারি ২১, ২০১৭

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর