thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ৩১ চৈত্র ১৪৩১,  ৭ জিলকদ  1445

টানা বর্ষণে বান্দরবানে পাহাড় ধসে নিহত ৬

২০১৭ জুন ১৩ ০৯:১৪:১৫
টানা বর্ষণে বান্দরবানে পাহাড় ধসে নিহত ৬

বান্দরবান প্রতিনিধি : টানা বর্ষণের কারণে বান্দরবান শহরের কালাঘাটা এবং লেমুঝিড়ির ভিতর পাড়া ও আগা পাড়া এলাকায় পাহাড় ধসে ছয়জন নিহত হয়েছেন। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন।

মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে জেলা শহরে এ পাহাড় ধসের ঘটনা ঘটে। পাহাড় ধসের সময় হতাহতরা ঘরে ঘুমন্ত অবস্থায় ছিলেন। টানা বর্ষণের কারণে পাহাড় ধস হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

নিহতরা হলেন- রেবা ত্রিপুরা (২৪), লতা বড়ুয়া (৫), মিতু বড়ুয়া (৬), শুভ বড়ুয়া (৮), কামরুন নাহার (২৭) ও সুপিয়া বেগম (৮)।

স্থানীয় সূত্রে জানা গেছে, নিহতদের মধ্যে লেমুঝিড়ি ভিতর পাড়া একই পরিবারের লতা বড়ুয়া (৫), মিতু বড়ুয়া (৬) ও শুভ বড়ুয়া (৮) নামে তিন শিশু মারা গেছে। স্থানীয়রা তাদের মরদেহ উদ্ধার করেছে। দীর্ঘক্ষণ তারা নড়াচড়া না করায় স্থানীয়রা ধারণা করছেন তারা মারা গেছে।

এদিকে কালাঘাটা পাহার ধসে এলাকায় দ্বিতীয় বর্ষের কলেজ ছাত্র রেবা ত্রিপুরা মারা গেছে।

এছাড়া লেমুঝিড়ি আগা পাড়ায় পাহার ধসে মা-মেয়ে কামরুন নাহার ও সুপিয়া বেগম মারা গেছে।

এ ব্যাপারে বান্দরবান ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক স্বপন কুমার বোস দ্য রিপোর্টকে বলেন, ‘পাহাড় ধসের ঘটনায় হতাহতদের উদ্ধারের কাজ চলছে। এ ঘটনায় কয়েকজন মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে।’

প্রসঙ্গত, বান্দরবানের বিভিন্ন উপজেলায় প্রতিবছর পাহাড় ধসে হতাহতের ঘটনা ঘটে। তাই টানা বৃষ্টিপাত অব্যাহত থাকলে পাহাড়ের পাদদেশ থেকে স্থানীয়দের সরে যেতে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে জোর প্রচারণা চালানো হয়।

(দ্য রিপোর্ট/এনটি/এনআই/জুন ১৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর