thereport24.com
ঢাকা, বুধবার, ২৮ আগস্ট ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১,  ২২ সফর 1446

২৫ থেকে এক পা দূরে জোকোভিচ

২০২৪ জুলাই ১৩ ১৩:০৪:১৭
২৫ থেকে এক পা দূরে জোকোভিচ

দ্য রিপোর্ট ডেস্ক:অস্ট্রেলিয়ান ওপেনে সেমিফাইনাল, ফ্রেঞ্চ ওপেনে কোয়ার্টার ফাইনাল- বছরের প্রথম দুই গ্র্যান্ড স্ল্যাম থেকে নোভাক জোকোভিচের এমন বিদায় ছিল অবাক করার মতো। তবে উইম্বলডনে সেই বাধাগুলো টপকে ঠিকই নাম লিখিয়েছেন ফাইনালে।

মার্গারেট কোর্টকে ছাপিয়ে ২৫তম গ্র্যান্ড স্ল্যাম জয় থেকে তাই কেবল এক পা দূরে আছেন তিনি। যেখানে তার বাধা গতবারের মতোই সেই কার্লোস আলকারাস।

সেমিফাইনাল জিততে অবশ্য খুব একটা বেগ পেতে হয়নি জোকোভিচের। সেন্টার কোর্টে লরেঞ্জো মুসেত্তিকে ৬-৪, ৭-৬ (৭-২) ও ৬-৪ গেমের সরাসরি সেটে উড়িয়ে দেন তিনি। উইম্বলডনে এনিয়ে দশমবার ফাইনাল খেলতে যাচ্ছেন এই সার্বিয়ান তারকা।

ঘাসের কোর্টে জোকোভিচ ফাইনাল খেলেছেন গতবারও। কিন্তু ৪ ঘণ্টা ৪২ মিনিটের লড়াইয়ে তিনি হেরে যান আলকারাসের কাছে। এবারও কি সেই পুনরাবৃত্তি হবে? জোকোভিচ বলেন, ‘তরুণ খেলোয়াড় হিসেবে সে দারুণ এক উদাহরণ যার কোর্ট ও কোর্টের বাইরের জীবনটা ভারসাম্যপূর্ণ । তার মধ্যে প্রচুর ক্যারিশমা আছে, এ কারণে লোকে তাকে পছন্দ করে। ’

‘টেনিস ইতিহাসের অন্যতম সেরা ২১ বছর বয়সী খেলোয়াড় সে। ভবিষ্যতে আরও অনেক গ্র্যান্ড স্ল্যাম জিতবে সে, তবে আশা করি আগামী দুদিনে যেটা হচ্ছে সেটা নয়। যখন আমি অবসর নেব তখন। মজা করলাম আরকি (হাসি)। গত বছর পাঁচ সেটের রোমাঞ্চকর লড়াইয়ে আমাকে হারিয়েছিল সে। তাই রোববার তাকে হারাতে সামর্থ্যের সেরাটা দিতে হবে আমার। ’

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর