thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৬ জিলহজ ১৪৪৫

তৃতীয় ওয়ানেডেতে জয় অস্ট্রেলিয়ার

২০১৭ জানুয়ারি ১৯ ১৭:০১:৪০
তৃতীয় ওয়ানেডেতে জয় অস্ট্রেলিয়ার

দ্য রিপোর্ট ডেস্ক : পার্থে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে জয় তুলে নিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। এর আগের দুটি ম্যাচে প্রথমটিতে অস্ট্রেলিয়া ও দ্বিতীয়টিত পাকিস্তান জয় পেয়েছিল। ফলে সিরিজটিতে ১-১ সমতা বিধান করছিল। তবে তৃতীয় এ ম্যাচটিতে জিতে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) পার্থের ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশন গ্রাউন্ডে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ওয়াকা গ্রাউন্ডে প্রথমে ব্যাট করে পাকিস্তান ৭ উইকেটে ২৬৩ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৩ উইকেটে ৩০ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল পাকিস্তান। ধারণা করা হচ্ছিল বড় সংগ্রহের পথেই হাঁটছে তারা। তবে একমাত্র বাবর আজম ও শারজিল খান ছাড়া আর কেউই দাঁড়াতে পারেননি। বাবর এদিন ১০০ বলে ৮৪ রান করেন। আর এ ইনিংসের মধ্যে দিয়ে তিনি ২২ বছর বয়সী বাবর ওয়ানডের ২১তম ইনিংসে এসে দ্রুততম সময়ে এক হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন।

এছাড়া শারজিল হাফ সেঞ্চুরি করেন। ৪৭ বলে ৮টি চার ও একটি ছয়ের মারে ৫০ রান করেন তিনি। এছাড়া শোয়েব মালিক ও উমর আকমল ৩৯ করে রান করেন।

অস্ট্রেলিয়ার হয়ে জস হ্যাজেলউড ৩টি ও ট্রেভিস হেড ২টি ‍উইকেট নেন। আর ১টি করে উইকেট নেন বিলি স্ট্যানলেক এবং প্যাট কুমিনস।

জবাবে ব্যাট করতে নেমে ৩০ বল হাতে রেখেই জয়ের জন্য নির্ধারিত লক্ষ্যে ফৌঁছে যায় স্বাগতিকরা। অধিনায়ক স্টিভেন স্মিথের সেঞ্চুরি হাঁকিয়েছেন এদিন। তিনি ১০৪ বলে ১১টি চার এবং ১টি ছয়ের মারে ১০৮ রান করে অপরাজিত ছিলেন। আর ওপেনার ডেভিড ওর্য়ানার ৩৮ বলে ৩৫ এবং পিটার হ্যান্ডসকম্ব ৮৪ বলে ৮২ রান করেন।

পাকিস্তানের হয়ে মোহাম্মদ আমির, জুনায়েদ খান এবং হাসান আলী ১টি করে উইকেট নেন।

(দ্য রিপোর্ট/এনপিএস/জানুয়ারি ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর