thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৬ জিলহজ ১৪৪৫

নিউ ইয়র্কে হামলাকারীর বিচার চায় বাংলাদেশ

২০১৭ ডিসেম্বর ১২ ০৮:৫৩:৪৯
নিউ ইয়র্কে হামলাকারীর বিচার চায় বাংলাদেশ

দ্য রিপোর্ট ডেস্ক : নিউ ইয়র্কের ম্যানহাটনে বোমা হামলার নিন্দা জানিয়েছে বাংলাদেশ। এই ধরনের যে কোনো সন্ত্রাসী তৎপরতার বিরুদ্ধে বাংলাদেশ সরকার ‘জিরো টলারেন্সের’ বলে জানানো হয়েছে।

সোমবার (১১ ডিসেম্বর) সকালের ম্যানহাটনে হামলার ঘটনায় বাংলাদেশি যুবক জড়িত থাকার কথা জানিয়েছে নিউ ইয়র্ক পুলিশ। তারপরই ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের এক বিবৃতিতে এ ঘটনার নিন্দা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, সন্ত্রাসী সন্ত্রাসীই, তার ধর্ম কিংবা জাতীয়তা যাই হোক না কেন। তাকে অবশ্যই বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে।

বিবৃতিতে আরও বলা হয়, সন্ত্রাসের বিরুদ্ধে বাংলাদেশ সরকারের যে জিরো টলারেন্স নীতি, তার প্রতি অঙ্গীকার থেকে বাংলাদেশ বিশ্বের যে কোনো প্রান্তে সন্ত্রাস ও উগ্রবাদের নিন্দা জানায়। নিন্দা জানায় সোমবার সকালে নিউ ইয়র্ক শহরের এই ঘটনায়ও।

প্রসঙ্গত, সোমবার সকালে ম্যানহাটনের পোর্ট অথরিটি বাস টার্মিনালে বিস্ফোরণের পর আহত অবস্থায় আকায়েদ উল্লাহ নামে ২৭ বছর বয়সী এক বাংলাদেশি যুবককে আহত অবস্থায় গ্রেপ্তার করে নিউ ইয়র্ক পুলিশ। সাত বছর আগে বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে পাড়ি জমানো আকায়েদ থাকেন ব্রুকলিনে। তিনি একটি ইলেকট্রিক কোম্পানিতে চাকরি করেন।

নিউ ইয়র্ক পুলিশের ভাষ্য অনুযায়ী, আকায়েদ নিজের সঙ্গে বাঁধা বিস্ফোরকের বিস্ফোরণ ঘটিয়েছিল। গুরুতর আহত অবস্থায় গ্রেপ্তারের পর আকায়েদকে হাসপাতালে ভর্তি করেছে পুলিশ।

(দ্য রিপোর্ট/এনটি/ডিসেম্বর ১২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর