thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১,  ১১ জিলহজ ১৪৪৫

ডর্টমুন্ডকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের শিরোপা রিয়ালের

২০২৪ জুন ০২ ১২:২১:১২
ডর্টমুন্ডকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের শিরোপা রিয়ালের

দ্য রিপোর্ট ডেস্ক:উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে বরুশিয়া ডর্টমুন্ডকে ২-০ গোলে হারিয়ে রেকর্ড ১৫তম শিরোপা নিজেদের করে নিয়েছে চ্যাম্পিয়নস লিগের সবচেয়ে সফল দল রিয়াল মাদ্রিদ।

শনিবার লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে সবধানী ফুটবল খেলতে থাকে দু’দল। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে রিয়ালের ওপর চাপ বাড়ায় ডর্টমুন্ড। একের পর একে আক্রমণে রিয়াল রক্ষণকে ব্যস্ত রাখে জার্মান জায়ান্টরা।

তবে গোল মিসের মহড়ায় লিড নিতে ব্যর্থ হয় ডর্টমুন্ড। ম্যাচের ২০ মিনিটে গোলের সহজ সুযোগ নষ্ট করে ডর্টমুন্ডের করিম আদেয়েমি। এর তিন মিনিট পর ফুলক্রুগের নেওয়া শট বারে লাগে।

এরপর পরও রিয়ালের চাপ বজায় রাখে ডর্টমুন্ড। তবে গোল করতে ব্যর্থ হলে গোলশূন্য সমতায় থেকে বিরতিতে যায় দু'দল।

বিরতি থেকে ফিরেও একের পর এক আক্রমণ করতে থাকে জার্মান জায়ান্টরা। এরপর নিজেদের গুছিয়ে নেয় রিয়াল। ম্যাচের ৭৩ মিনিটে স্রোতের বিপরীতে গোলের দেখা পায় রিয়াল।

কর্নার থেকে ভেসে আসা বলে হেড করে ডর্টমিন্ডের জালে বল জড়ান কার্ভাহাল। তার গোলে ম্যাচে প্রথমবারের মতো লিড নেয় রিয়াল।

ম্যাচে এগিয়ে গিয়ে আক্রমণের ধার আরো বাড়ায় লস ব্লাঙ্কোরা। বেলিংহাম-ভিনিসিয়ুসদের আক্রমণে ব্যস্ত থাকে ডর্টমুন্ড ডিফেন্স। ম্যাচের ৮২ মিনিটে আবারো গোলের দেখা পায় রিয়াল।

ডি বক্সের ভেতর থেকে প্লেসিং শটে বল জালে জড়িয়ে রিয়ালের ব্যবধান বাড়ান ভিনিসিয়ুস জুনিয়র। এরপর গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকে ডর্টমুন্ড। তবে শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ২-০ গোলের জয়ে শিরোপা উৎসবে মাতে রিয়াল মাদ্রিদ।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর