thereport24.com
ঢাকা, সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১,  ১০ জিলহজ ১৪৪৫

মাহমুদুর রহমানের পাসপোর্ট ফেরতের নির্দেশ

২০১৭ জানুয়ারি ০৯ ১৩:০০:২১
মাহমুদুর রহমানের পাসপোর্ট ফেরতের নির্দেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের পাসপোর্ট ফেরত দিতে নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। তার করা এক রিভিউ আবেদন নিষ্পত্তি করে সোমবার (৯ জানুয়ারি) প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে মাহমুদুর রহমানের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও তানভীর আহমেদ আল আমীন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

পরে মাহমুদুর রহমানের আইনজীবী তানভীর আল আমিন জানান, পাসপোর্ট জমা রাখার শর্তে তাঁকে জামিন দেওয়া হয়েছিল। চিকিৎসার জন্য দেশের বাইরে যাওয়া দরকার উল্লেখ করে পাসপোর্ট ফেরত চেয়ে তিনি রায় পুনর্বিবেচনার আবেদন করেন। আপিল বিভাগ তাঁর স্বাস্থ্যগত বিষয় দেখার জন্য ঢাকা মেডিকেল কলেজকে বোর্ড গঠন করতে বলেন। মেডিকেল বোর্ডের প্রতিবেদনে জানানো হয়, মাহমুদুর রহমানের নিউরো সার্জারির প্রয়োজন কি না, তা ‘অ্যাডভান্স সেন্টারে’ নিরূপণ হতে পারে। এই প্রতিবেদন বিবেচনায় নিয়ে আদালত মাহমুদুর রহমানের পাসপোর্ট ফেরত দিতে বলেন।

আইনজীবী তানভীর আল আমিন আরও বলেন, আদেশের অনুলিপি পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে বিচারিক আদালত মাহমুদুর রহমানকে তাঁর পাসপোর্ট ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছেন। ফলে চিকিৎসার জন্য মাহমুদুর রহমান বিদেশ যেতে পারেন তিনি।

২০১৩ সালের ১১ এপ্রিল রাষ্ট্রদ্রোহের মামলায় গ্রেফতার হন মাহমুদুর রহমান। তার বিরুদ্ধে থাকা সব মামলায় জামিন পাওয়ার পর গত বছর ২৩ নভেম্বর জামিনে মুক্তি পান তিনি।

(দ্য রিপোর্ট/কেআই/এমকে/এনআই/জানুয়ারি ০৯, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর