thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১,  ১১ জিলহজ ১৪৪৫

৩২ রান এগিয়ে থামল ভারত

২০১৭ মার্চ ২৭ ১২:৩৮:০১
৩২ রান এগিয়ে থামল ভারত

দ্য রিপোর্ট ডেস্ক : অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে প্রথম ইনিংসে ৩৩২ রানে অলআউট হয়েছে ভারত। এর আগে অজিরা টসে জিতে প্রথমে ব্যাট করে স্টিভেন স্মিথের সেঞ্চুরিতে ৩০০ রান সংগ্রহ করে অল আউট হয়। জবাবে প্রথম ইনিংসে এক ওভার ব্যাট করে কোনো রান সংগ্রহ না করে দিনশেষ করে স্বাগতিক ভারতীয়রা। এরপর টেস্টের দ্বিতীয় দিনের শেষে ভারত ৬ উইকেট হারিয়ে ২৪৮ রান সংগ্রহ করে দিন শেষ করে।

প্রথম ইনিংসে ৫২ রানে পিছিয়ে থেকে ভারত তৃতীয় দিনে ব্যাটিংয়ে নামে। তৃতীয় দিনে লাঞ্চের আগেই বাকি ৪ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। স্কোরবোর্ডে আর ৮৪ রান যোগ করে ভারত। জাদেজা ৪টি চার ও ৪টি ছক্কার মারে ৬৩ রান করেন। ঋদ্ধিমান সাহা ৩১ রান করেন।

এর আগে শেষ টেস্টের প্রথম দিনের মতোই স্পিন রাজ চলেছিল হিমালয়ের কোলের মাঠে। অস্ট্রেলিয়ার হয়ে একাই ৫ উইকেট নিলেন নাথান লিয়ন। প্যাট কামিন্স ৩টিএবং ১টি করে উইকেট পেয়েছেন জস হ্যাজেলউড ও স্টিভ ও’কিফ।

দ্বিতীয় দিনে ভারতের হয়ে লোকেশ রাহুল করেন ৬০ রান। অন্য ওপেনার মুরালি বিজয় আউট হয়ে যান মাত্র ১১ রান করে। পূজারার ভাল ফর্ম অব্যহত। এদিনও আউট হওয়ার আগে করে যান ৫৭ রান। এই টেস্টের অধিনায়ক অজিঙ্কা রাহানে আউট হন ৪৬ রান করে। করুন নায়ার রান পাননি। আউট হয়েছেন ৫ রান করে।

খারাপ ব্যাটিং করেননি রবিচন্দ্রন অশ্বিন। তিনি আউট হয়েছেন ৩০ রান করে। দিনের শেষে অপরাজিত ছিলেন ঋদ্ধিমান সাহা (১০) এবং রবীন্দ্র জাদেজা (১৬) রান করে।

এর আগে প্রথমে ব্যাট করে স্টিভেন স্মিথের সেঞ্চুরিতে অজিরা ৩০০ রানে অলআউট হয়। স্মিথ ১৪টি চারের মারে ১১১ রান করেন। এছাড়া ডেভিড ওয়ার্নার ৫৬ এবং ম্যাথু ওয়েড ৫৭ রান করেন।

ভারতের পক্ষে কুলদিপ যাদব ৪টি উইকেটে নেন। এ ছাড়া উমেশ যাদব ২টি উইকেট পান। বাকি উইকেটগুলো ভুবনেশ্বর কুমার, রবিচন্দ্রন অশ্বিন ও রবিন্দ্র জাদেজা একটি করে ভাগাভাগি করেন; অস্ট্রেলিয়ার স্টিভ ও’কিফ রান আউট হন।

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার ৪ ম্যাচ সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট মাঠে গড়ায় শনিবার (২৫ মার্চ)। আগের তিনটি টেস্টে একটি ড্র হয়েছে, অস্ট্রেলিয়া ও ভারত জিতেছে একটি করে। ফলে ধর্মশালার টেস্টটি হয়ে দাঁড়িয়েছে সিরিজ নির্ধারণী ম্যাচ।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/মার্চ ২৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর